সাবেক এমপি ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই

0
0

সাবেক এমপি ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই

পুয়র নিউজ, রিপোর্টার-কাজী ওবায়দুর রহমান : সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ সুপ্রিম কোর্টের আইনজীবী ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই। গত ২৮শে ডিসেম্বর শ্বাসকষ্টজনিত জটিলতায় আক্রান্ত হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হাসপাতালের ৩১২ নম্বর ক্যাবিনে ভর্তি করা হয় তাকে। তাঁর অবস্থায় অবনতি হলে রবিবার সকালে তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়। দিন লাইফ সাপোর্টে থাকার পর বৃহস্পতিবার ২লা জানুয়ারি সকাল ৮টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ১৯৭০ সালের ৩১শে ডিসেম্বর নড়াইলে জন্মগ্রহণ করা বাপ্পির ৪৯তম জন্মবার্ষিকী ছিল গত মঙ্গলবার। ফজিলাতুন্নেসা বাপ্পী শ্বাসকষ্ট, নিউমোনিয়া ঠান্ডাজনিত রোগে ভুগছিলেন। আইসিইউএর চেয়ারম্যান অধ্যাপক ডাঃ দেবব্রত বণিক বাপ্পীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গুরুতর অসুস্থ হলে ফজিলাতুন্নেসা বাপ্পীকে বঙ্গবন্ধু মেডিকেলের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। শ্বাসকষ্টের জন্য তাকে ভ্যানটিলেশন দেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার না ফেরার দেশে চলে যান তিনি।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ফজিলাতুন্নেসা বাপ্পী সহকারী অ্যাটর্নি জেনারেলের দায়িত্বেও ছিলেন। নবম দশম সংসদে তিনি আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি যুব মহিলা লীগের নেত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পির কফিনে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন। আজ বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তিনি এই শ্রদ্ধা নিবেদন করেন। প্রধানমন্ত্রী সময় তার কফিনের পাশে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে দলটির সভাপতি শেখ হাসিনা দলের পক্ষ থেকে সাবেক এই সংসদ সদস্যের কফিনে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন। প্রধানমন্ত্রী এরপর মরহুমার পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন তাদের প্রতি সমবেদনা জানান। তিনি বাপ্পির রুহের মাগফিরাত কামনা করেন।

এর আগে, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এডভোকেট বাপ্পির জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। মন্ত্রীরা, ডেপুটি স্পিকার, পার্লামেন্ট সদস্যবৃন্দ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ জানাজায় অংশ গ্রহণ করেন। বিকেল ৩টায় অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাঁকে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের পাশে দাফন করা হয়।

Please follow and like us:
0
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

call now
Poor News
Social media & sharing icons powered by UltimatelySocial