খুলনায় করোনাভাইরাসে আরও চারজনের মৃত্যু

0
0

খুলনায় করোনাভাইরাসে আরও চারজনের মৃত্যু


খুলনায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন আইনজীবীও রয়েছেন। মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার দুপুর পর্যন্ত খুলনা মেডিকল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে তাদের মৃত্যু হয়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেলের ল্যাবে আরও ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার রাতে সংশ্লিষ্ট সূত্রগুলো এসব তথ্য নিশ্চিত করেছে।

খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও আইসোলেশন ওয়ার্ডের ফোকাল পার্সন ডাঃ মিজানুর রহমান বলেন, মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে খুমেকের এই ওয়ার্ডে চারজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন-বাগেরহাট সদরের বানিয়াগাতি এলাকার বাসিন্দা আইনজীবী এনামুল হক (৬০), নগরীর বয়রা আন্দিরঘাট এলাকার বাসিন্দা হাসেম আলী (৬৮), তেরখাদা আটলিয়া গ্রামের বাসিন্দা শারাফাত (৬০) ও বাগেরহাটের ফকিরহাট উপজেলার বাসিন্দা কালিপদ পাল (৯০)। এর মধ্যে আইনজীবী এনামুল হক ব্যতীত করোনা পরীক্ষার জন্য তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরও বলেন, আইনজীবী এনামুল হককে জ্বর-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ১২ই জুলাই রাতে খুমেক হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ১২টায় তার মৃত্যু হয়।

একই দিনে নগরীর বয়রা আন্দিরঘাট এলাকার বাসিন্দা হাশেম আলীকে জ্বর-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর ৪টায় তার মৃত্যু হয়। একই সময় সেখানে মৃত্যুবরণ করেন তেরখাদা আটলিয়া গ্রামের বাসিন্দা শারাফাত। তাকে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় ভর্তি করা হয়েছিল।

এছাড়া বাগেরহাটের ফকিরহাট উপজেলার বাসিন্দা ৯০ বছরের কালিপদ পালকে ১৪ই জুলাই সন্ধ্যা সাড়ে ৬টায় খুমেক হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে তার মৃত্যু হয়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ৭২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে ৬৪ জনই খুলনা জেলা ও মহানগরীর। বুধবার তাদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ এসেছে। খুমেকের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খুমেকের আরটি-পিসিআর ল্যাবে সোমবার ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিল ২৫৮টি। এদের মধ্যে মোট ৭২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ৬৪ জন খুলনার। এছাড়া খুমেকের ল্যাবে বাগেরহাটের ৫জন, যশোর, সাতক্ষীরা ও পিরোজপুরের একজন করে শনাক্ত হয়েছেন।

Please follow and like us:
0
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

call now
Poor News
Social media & sharing icons powered by UltimatelySocial