রাজধানীর পল্লবী থানার ভেতরে বিস্ফোরণ, ৪ পুলিশসহ ৫জন আহত

0
0

রাজধানীর পল্লবী থানার ভেতরে বিস্ফোরণ, ৪ পুলিশসহ ৫জন আহত


পল্লবী থানায় অস্ত্রসহ ৩ যুবককে আটক করে নিয়ে আসার পর সঙ্গে থাকা জব্দকৃত ওজনযন্ত্রে লুকানো বোমা বিস্ফোরনে এক পুলিশ পরিদর্শকসহ ৫জন জখম হয়েছে।

আজ বুধবার ভোর ৬টার দিকে পল্লবী থানার ভেতরে এ ঘটনা ঘটে।

ঢাকা পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বিস্ফোরণে আহতরা হলেন পল্লাবী থানায় পুলিশ পরিদর্শক (অপারেশন) এমরানুল ইসলাম, এসআই রুমি তাবরেজ হায়দার, পিএসআই সজীব ও অঙ্কুর এবং রিয়াজ নামের এক যুবক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া বলেন, সকালে আহত ৫জনকেই ঢাকা মেডিকেলে আনা হয়। অঙ্কুরের চোখে আঘাত থাকায় তাকে পরে চক্ষু হাসপাতালে পাঠানো হয়।

সজীবের কানে সমস্যা হয়েছে, রুমির বাঁ হাতে জখম, রিয়াজেরও হাতে জখম। আর পুলিশ পরিদর্শক (অপারেশন) এমরানের বাঁ পায়ের হাঁটুর নিচে জখম হয়েছে।

তিনি বলেন, সজীব ও রিয়াজকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। এমরান ও রুমি চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছেন।

পুলিশ বলছে, এ ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার কোনো তথ্য-প্রমাণ পাওয়া যায়নি। গ্রেপ্তার ৩জন ‘ভাড়াটে খুনি’, যারা স্থানীয় কোনো একজন রাজনৈতিক নেতাকে হত্যা করতে চেয়েছিল।

ভোর রাতে ৩জন সন্ত্রাসীকে দু’টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়। তাদের সঙ্গে একটি ওজন মাপার মেশিন ছিল। তারা বলছিল, ঐ ওজন মাপার মেশিনে বোমা রয়েছে।

এরপর বোমা নিস্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হলে তারা এসে ডিউটি অফিসারের কক্ষে ঐ ওজন মাপার মেশিন পরীক্ষা করেন।

পরে আরেকটি বিশেষজ্ঞ দলকে ডাকা হয়, তারা পৌঁছানোর আগেই বিস্ফোরণ ঘটে বলে পুলিশ কমিশনার শফিকুল ইসলাম জানান।

ঐ বিস্ফোরণের ধাক্কায় পল্লবী থানার দোতলার জানালার কাচ ভেঙে যায়। আশপাশের মানুষের মধ্যে তৈরি হয় আতঙ্ক। পিবিআইসহ পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় দুপুরে থানার সামনে এক ব্রিফিংয়ে বলেন-ঐ যন্ত্রে ৪টি বিস্ফোরক ছিল। তার মধ্যে একটি বিস্ফোরিত হয়েছে। বাকিগুলো নিষ্ক্রিয় করা হয়েছে।

এ ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার কোনো প্রমাণ প্রাথমিকভাবে পাওয়া যায়নি জানিয়ে তিনি বলেন-গ্রেপ্তার ৩জন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত। আমরা বিষয়টা তদন্ত করে দেখছি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Please follow and like us:
0
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

call now
Poor News
Social media & sharing icons powered by UltimatelySocial