এবার পিকআপ ভ্যান চালিয়ে চলছে ছিনতাই

আশেপাশে
0
0

এবার পিকআপ ভ্যান চালিয়ে চলছে ছিনতাই

পিকআপ ভ্যানে করে প্রথমে রেকি, পরে ছিনতাই। চট্টগ্রামে এরকম একটি চক্রের ৫ সদস্যেকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছিনতাইয়ের সময় চক্রের সদস্যের হাতে এক রিকশাযাত্রী নিহতের পর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পুলিশ বলছে, পিকআপ ভ্যানে ছিনতাই করার ধরণটি তাদের কাছেও নতুন।

গত শুক্রবার (৪ই সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টায় চট্টগ্রামের লালখান বাজারে পিকআপ ভ্যানে করে রিকশাযাত্রীর গতিরোধ করে ছিনতাইকারীরা। পরে ছুরিকাঘাত, হাসপাতালের নেয়ার পর মৃত্যু হয় ওই রিকশার যাত্রীর।

পুলিশ বলছে, চক্রটি ছিনতাইয়ের আগে পিকআপ ভ্যানে করে নগরীর বিভিন্ন স্থানে রেকি করতো। এর আগেও এভাবে ছিনতাই করেছে। গ্রেপ্তার ৫ জনের বিরুদ্ধেই নগরীর বিভিন্ন থানায় মামলা আছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হক বলেন, ‘পিকআপ ভ্যানে তারা এসব কর্মকাণ্ড চালিয়ে আসছিলো। যেকোন সময় ফাঁকা নির্জন জায়গায় আচমকা ব্যাগ নিয়ে টান দেয়া বা ছিনতাইয়ে পিকআপ ব্যবহার করতো।’

কারাগার থেকে ছাড়া পেয়ে তারা আবারো ছিনতাইসহ নানা অপকর্ম শুরু করে। এরকম আর কোন চক্র আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (গোয়েন্দা) এস এম মোস্তাইন হোসেন বলেন,’পিকআপ দেখে লোকজন কম সন্দেহ করে। মনে করে হয়তো লেবার শ্রেণির লোক যাচ্ছে। তারা ছদ্মবেশ নেয়ার চেষ্টা করেছে।’

গ্রেপ্তার ৫ ছিনতাইকারী ছিনতাই ও হত্যা জড়িত থাকার কথা জানিয়ে আদালতে জবানবন্দি দিয়েছে।

Please follow and like us:
0
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *